মহাকাশে বিলাসবহুল হোটেলে থাকতে চাইলে

ব্যস্ত জীবনে একটু সুযোগ পেলেই ‘রইল ঝোলা, চলল ভোলা’। ঘুরে বেড়ানো শুধু যে দেশের মধ্যেই, এমনটা নয়। জোর থাকলে বিশ্বের যে কোনও প্রান্তেই বাঙালি পাড়ি জমায়।

এবার আর শুধু পৃথিবীই নয়, ঘুরে আসতে পারেন পৃথিবীর বাইরে থেকেও। সেই সুযোগই আপনাকে করে দিচ্ছে রাশিয়া। আর ঘুরে আসা মানে যে শুধু স্পেস স্টেশনের মধ্যে মহাকাশচারীদের মতো ভেসে ভেসে অভিজ্ঞতা সঞ্চয়, তা কিন্তু নয়। বিলাসবহুল হোটেলে রীতিমতো রাজকীয় কেতায় ক’টা দিন কাটিয়ে আসতে পারেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য মিরর’-এ প্রকাশিত খবর অনুযায়ী, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী পাঁচ বছরের মধ্যেই মহাকাশে মাথা তুলবে বিশ্বের প্রথম বিলাসবহুল হোটেল। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে এ নিয়ে পর্যালোচনা করতে বসেছে রাশিয়ান মহাকাশ সংস্থা ‘রসকসমস’। বিগত কয়েক বছর ধরেই এ নিয়ে তোড়জোড় চলছে বলে জানা গিয়ে‌ছে।

পরিকল্পনা অনুযায়ী, রাশিয়ার আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের সঙ্গে যুক্ত হবে একটি ‘লাক্সারি অরবিটাল স্যুট’। সেখানে পোর্টহোল-সহ একাধিক প্রাইভেট কেবিন থাকবে। কেবিনে বসেই সেই পোর্টহোল দিয়ে পৃথিবী দেখা যাবে। আর এর ভিতরেই জিম থেকে শুরু করে আধুনিক লাউঞ্জ, ওয়াইফাই প্রযুক্তি, এমনকী মহাশূন্যে হেঁটে চলে বেড়ানোর ব্যবস্থাও থাকছে।

এই হোটেলে এক রাত থাকার জন্য লাগবে ৪০ মিলিয়ন ডলার।

Comments

comments

" প্রযুক্তির সর্বশেষ আপডেট পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন "

Related Post