টুইটারকে নতুন ফিচারে আরো উন্নত এবং ব্যবহারবান্ধব করা হচ্ছে

মাইক্রোব্লগিং সাইট টুইটারকে নতুন ফিচারে আরো উন্নত এবং ব্যবহারবান্ধব করা হচ্ছে।

প্রতিষ্ঠানটির সিইও জ্যাক ডর্সি গত শুক্রবার টুইট করে জানিয়েছেন, নতুন বছরে টুইটার চারটি বিষয়ের ওপর বিশেষভাবে কাজ করবে। এগুলো হলো- অপব্যবহার নিয়ন্ত্রণ, হয়রানি বন্ধ, টুইট সম্পাদনা, টপিক-ইন্টারেস্ট অনুসরণ করা এবং কথোপকথনকে অর্থপূর্ণভাবে পরিচালনা।

এর আগে তিনি গত সপ্তাহের গোড়ার দিকে টুইটার ব্যবহারকারীদের কাছে সেবা বাড়াতে কি কি করা যেতে পারে তা জানতে চেয়েছিলেন। গ্রাহকদের দেয়া মতামতের ভিত্তিতে তিনি টুইটারে এসব উন্নতির কথা জানান। প্রযুক্তি বিষয়ক পোর্টাল ভেঞ্চারবিট এ তথ্য দিয়েছে।

নতুন ব্যবস্থায় এখন ব্যবহারকারী কেবল কারো অ্যাকাউন্ট হ্যাশট্যাগ এবং সুনির্দিষ্ট কি-ওয়ার্ড অনুসরণ করতে পারে। এছাড়া টুইটারে কথোপথনের ব্যবস্থাও বেশ জটিল। সেই ব্যবস্থা উন্নত ও সহজ করার জন্যও কাজ করবে টুইটার।

টুইটারে ট্রল এবং হয়রানি বন্ধে কোনো ব্যবস্থা না থাকায় অনেকে সমালোচনার শিকার হয়েছে। গত বছর টুইটার সন্ত্রাসীদের অ্যাকাউন্ট বন্ধ এবং সদস্যদের নিষেধাজ্ঞার ব্যাপারে দ্রুত কাজ করেছিল। তবে কাউকে ব্লক বা রিপোর্ট করলেই সমস্যার সমাধান হবে, এমন মনে করে না ব্যবহারকারীরাও।

গত মাসের শুরুতে যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প `আনপ্রিসিডেন্টেড` বানান ভুল লিখে বিশ্বব্যাপী উপহাসের শিকার হন। এক্ষেত্রে এডিট বাটন কার্যকারী ভূমিকা রাখতে পারত।

বিষয়টি নিয়ে চিন্তাভাবনার কথা স্বীকার করেছেন প্রধান। তবে সম্পাদনার কাজ সব সময়ই করা যাবে নাকি নির্দিষ্ট সময় পর্যন্ত এই সুযোগ থাকবে, তা এখনও ঠিক হয়নি।

Comments

comments

" প্রযুক্তির সর্বশেষ আপডেট পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন "

Related Post