হোয়াটসঅ্যাপ থেকে ফেসবুকে ফোন নম্বর শেয়ার বন্ধ করার উপায়

আপনার মোবাইল ফোন নম্বরসহ কিছু তথ্য ফেসবুকে শেয়ার করবে বলে বৃহস্পতিবার এক ঘোষণায় জানিয়েছে হোয়াটসঅ্যাপ। ফেসবুক এবং মালিকনাধীন হোয়াটসঅ্যাপের দাবী নতুন এ পদক্ষেপ নেওয়ার ফলে ইউজাররা খুব সহজে বন্ধুদের খুঁজে পাবেন এবং তা আপনার ফেসবুক বিজ্ঞাপন এবং পণ্যের অভিজ্ঞতাকে উন্নত করবে। এটির ফলে ব্যবসায়িক ক্ষেত্রে সুফল বয়ে আনবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ। বিশেষ করে ব্যাংক এবং এয়ারলাইনগুলো আপনার ফোন নম্বরে তাদের কার্যক্রম এবং সুবিধাগুলো জানাতে পারবে।

তবে হোয়াটসঅ্যাপ আপনার নম্বর বিজ্ঞাপনদাতাদের কাছে শেয়ার বা বিক্রি করবে না বলে কথা দিয়েছে। তবে আপনি চাইলে আপনার ফোন নম্বর ফেসবুকে শেয়ার থেকে বিরত রাখতে পারেন। সেক্ষেত্রে দুটি উপায় অবলম্বন করতে হবে আপনাকে। সংবাদমাধ্যম মাদারবোর্ড এক প্রতিবেদনে জানায়, প্রথম উপায়ে মেসেজিং অ্যাপটি যখন নতুন টার্ম অব সার্ভিস অ্যাকসেপ্ট করার কথা বলবে তখনই আপনাকে সোচ্চার হতে হবে। ওখানে অ্যাগ্রি বাটনে চাপ না দিয়ে নিচের দিকে রিড মোর অপশনে গিয়ে “শেয়ার মাই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ইনফরমেশন উইথ ফেসবুক” বক্স আনচেক করতে হবে আপনাকে।

আর যদি আপনি ইতোমধ্যে নতুন টার্মসগুলো গ্রহণ করে থাকেন তাও সমস্যা নেই। সেক্ষেত্রে, আপনাকে হোয়াটসঅ্যাপের অ্যাপ সেটিংস মেনুতে গিয়ে অ্যাকাউন্ট ট্যাবে প্রেস করতে হবে। সেখান থেকে আপনি “শেয়ার মাই অ্যাকাউন্ট ইনফো” বক্স আনচেক করে ফেসবুকে ফোন নম্বরসহ অন্যান্য তথ্য শেয়ার হওয়া বন্ধ করতে পারবেন।

Comments

comments

" প্রযুক্তির সর্বশেষ আপডেট পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন "

Related Post