গুগল প্লে-স্টোরে অটো অ্যাপ আপডেট বন্ধ করার পদ্ধতি

গুগল প্লে থেকে আমরা যে সকল অ্যাপলিকেশন বা গেমগুলো ইন্সটল করে থাকি সেগুলো মাঝে মধ্যেই আপডেট হয়। হ্যাঁ, আপডেট হওয়াটা খারাপ কিছু নয় বরং এতে অ্যাপলিকেশনগুলোর পারফর্মেন্সে বেশ কিছুটা ইমপ্রুভমেন্ট লক্ষ্য করা যায়। তবে যারা শুধুমাত্র সেলুলার নেটওয়ার্কের ডাটা ব্যাবহার করেন প্রাইমারী ভাবে তাদের জন্য এই অটোমেটিক আপডেটটা বেশ বিরক্তিকর। কেননা, এতে করে বেশ কিছু ডাটা খরচ হয়ে যায়। এবং আপনারা নিশ্চয়ই খুব ভালোভাবেই জানেন আমাদের দেশের সেলুলার নেটওয়ার্কগুলোর ডাটা সার্ভিস সম্পর্কে! যাই হোক, এই অটো-আপডেটের সমস্যা কিন্তু খুব সহজেই সমাধান করা সম্ভব। চলুন, পদ্ধতিটি জেনে নেয়া যাক।

অটো-আপডেট বন্ধ করার পদ্ধতি 

  • Google Play খুলে ন্যাভিগেশন ড্রয়ার থেকে Settings-এ ট্যাপ করুন।
  • এরপর Auto-update apps অপশনটি ট্যাপ করুন।
  • একটি পপ-আপ উইন্ডোতে ৩টি অপশন পাবেন, প্রথমটি সিলেক্ট করুন। 

ব্যাস, এখন থেকে স্বয়ংক্রিয়ভাবে আর আপনার স্মার্টফোনের অ্যাপলিকেশনগুলো আপডেট দিতে হবেনা, কোন আপডেটের প্রয়োজন হলে সেগুলো আপনাকে ম্যানুয়ালি করতে হবে।

ম্যানুয়ালি অ্যাপলিকেশন আপডেট করার পদ্ধতি 

  • অ্যাপলিকেশন সমূহ ম্যানুয়ালি আপডেট করার জন্য প্রথমে গুগল প্লে থেকে ন্যাভিগেশন ড্রয়ার ওপেন করতে হবে।
  • ন্যাভিগেশন ড্রয়ারে Apps & Games এর আন্ডারে My Apps & Games দেখতে পাবেন, সিলেক্ট করুন।
  • এখন এখান থেকে আপনি চাইলে আপনার সবগুলো অ্যাপলিকেশন একসাথে আপডেট করতে পারেন অথবা একটি একটি করেও অ্যাপলিকেশন আপডেট করতে পারেন।

ব্যাস! আপনারা যারা সেলুলার নেটওয়ার্কের ডাটা ব্যবহার করে থাকেন তারা এই অটো-আপডেট বন্ধ করে বেশ কিছু ডাটা বাঁচাতে পারবেন; পরে না হয় ওয়াই-ফাই নেটওয়ার্কের মধ্যে গেলে সবগুলো অ্যাপলিকেশন আপডেট করে নিলেন। 

Comments

comments

" প্রযুক্তির সর্বশেষ আপডেট পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন "

Related Post